×
  • আপডেট টাইম : 11/03/2020 02:56 PM
  • 556 বার পঠিত
প্রতীকী ছবি

দেশে করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্তের পর পর্যাপ্ত থার্মাল স্ক্যানার না থাকার বিষয়টি বেশ আলোচনায় আসে। এমন পরিস্থিতিতে শীর্ষ স্থানীয় ব্যবসা প্রতিষ্ঠান সামিট গ্রুপ এগিয়ে এলো

করোনার প্রাদুর্ভাবে থার্মাল স্ক্যানারের ব্যবহার জরুরি হয়ে পড়েছে। শরীরের তাপমাত্রা শনাক্তকরণের এই যন্ত্র বিশেষত বিদেশফেরত যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষার জন্য খুব কাজের।

দেশে করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্তের পর পর্যাপ্ত থার্মাল স্ক্যানার না থাকার বিষয়টি বেশ আলোচনায় আসে। এমন পরিস্থিতিতে এগিয়ে এলো শীর্ষ স্থানীয় ব্যবসা প্রতিষ্ঠান সামিট গ্রুপ। পাঁচটি থার্মাল স্ক্যানার উপহার দিল তারা। এরমধ্যে দুটি ইতোমধ্যে ঢাকা এসে পৌঁছেছে। 

বুধবার রাজধানীর মহাখালীতে করোনা ভাইরাস নিয়ে সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। 

তিনি আরও জানান, আইইডিসিআর-এর হটলাইন নম্বরে ফোন করে লাইন পাওয়া যাচ্ছে না- এমন অভিযোগ বিবেচনায় নিয়ে একটি হান্টিং নম্বর (০১৯৪৪৩৩৩২২২) চালু করা হয়েছে। এ নম্বরে ফোন করলে যে নম্বর ফ্রি থাকবে, সেটাতে পাওয়া যাবে। এ মুহূর্তে নম্বরটিতে পে করতে হবে। এটি টোল ফ্রি করার জন্য কাজ করা হচ্ছে বলেও জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা...