×
  • আপডেট টাইম : 11/03/2020 03:23 PM
  • 26 বার পঠিত
লিওনেল মেসি, পাউলো দিবালা ও লাউতারো মার্টিনেজ

চলতি মাসে ২০২২ বিশ্বকাপ বাছাইপর্বের দুটি ম্যাচের জন্য আর্জেন্টিনার ঘোষণা করা ২৩ সদস্যের প্রাথমিক দলে রাখা হয়েছে লিওনেল মেসিকে। আগামী ২৬ মার্চ ইকুয়েডর ও ৩১ মার্চ বলিভিয়ার বিপক্ষে মাঠে নামবে দুই দলের বিশ্ব চ্যাম্পিয়নরা। 

 

 

নিষেধাজ্ঞার কারণে ইকুয়েডরের বিপক্ষে প্রথম ম্যাচে অংশ নিতে পারবেন না বার্সেলোনার মহাতারকা মেসি। তবে বলিভিয়ার বিপক্ষে দেখা যাবে আর্জেন্টাইন অধিনায়ককে।

 

কোচ লিওনেল স্কালোনির ঘোষণা করা এই দলে রয়েছেন ম্যানচেস্টার সিটির সার্জিও আগুয়েরো, জুভেন্টাসের পাউলো দিবালা এবং ইন্টার মিলানের লাউতারো মার্টিনেজ।

 

ইকুয়েডরের বিপক্ষে ম্যাচটি বসবে ঘরের মাঠ বুয়েন্স আয়ার্সে। অন্যদিকে বলিভিয়ার বিপক্ষে ম্যাচটি খেলতে লা পাজে যেতে হবে আলবিসেলেস্তদের।

 

যদিও বিশ্বজুড়ে করোনাভাইরাস প্রোকোপের কারণে ম্যাচ দুটি আয়োজন নিয়ে এখনও রয়েছে শঙ্কা। 

 

গেল বছর কোপা আমেরিকার সেমিফাইনাল থেকে ছিটকে পড়ার পর মুখ খুলেছিলেন মেসি। আয়োজক দেশ ব্রাজিল এবং ম্যাচ রেফারিদের ‘দুর্নীতিগ্রস্ত’ দাবি করেন তিনি। লাতিন আমেরিকার ফুটবল কর্তৃপক্ষ কনমেবলও সমালোচনা করেনে আর্জেন্টাইন ফরোয়ার্ড। ফলে শাস্তি পেতে হয়েছিল তাকে। সেকারণেই বিশ্বকাপ বাছাইপর্বে ইকুয়েডরের বিপক্ষে নামতে পারছেন না ছয়বারের ব্যালন ডি অ’র জয়ী মেসি।

 

আর্জেন্টিনার দল

 

গোলরক্ষক  

 

হুয়ান মুসো (উদিনেস, ইতালি)

 

রক্ষণ ভাগ

 

নেহুয়েন পেরেজ (এফসি ফামালিকাও), নিকোলাস ওতামেন্ডি (ম্যানচেস্টার সিটি, ইংল্যান্ড), রেনজো সারাভিয়া (ইন্টার ন্যাসিওনাল, ব্রাজিল), জার্মান পেজ্জেল্লা (ফায়োরেন্টিনা ইতালি), নিকোলাস তাগলিয়াফিকো (আয়াক্স, নেদারল্যান্ডস), লিওনার্দো বেলের্দি (বরুশিয়া ডর্টমুন্ড, জার্মানি)

 

মধ্যমাঠ 

 

গুইদো রদ্রিগেজ (রিয়াল বেটিস, স্পেন) এক্সেকুয়েল প্যালাসিও (বায়ের লেভারকুসেন, জার্মানি), রবার্তো পেরেইরা (ওয়াটফোর্ড, ইংল্যান্ড , রদ্রিগো ডি পল (উদিনেস ইতালি), মার্কোস আকুনা (স্পোটিং, পর্তুগাল), লিওয়েন্দ্রো পারেদেস (পিএসজি, ফ্রান্স), নিকোলাস ডমিনগুয়েজ (বলোগনা, ইতালি, জিওভানি লো সেলসো (টটেনহ্যাম, ইংল্যান্ড), 

 

আক্রমণভাগ

 

অ্যালেক্সিস ম্যাক এলিস্টার (ব্রাইটন, ইংল্যান্ড), লুকাস ওকামপস (সেভিয়া, স্পেন) , লুকাস আলারিও (বায়ের লেভারকুসেন, জার্মানি), নিকোলাস গঞ্জালেস (স্টুয়াট গার্ট, জার্মানি) , পাওলো দিবালা (জুভেন্টাস, ইতালি), লাউতারো মার্টিনেজ (ইন্টার মিলান, ইতালি), সার্জিও আগুয়েরো (ম্যানচেস্টার সিটি, ইংল্যান্ড) ও লিওনেল মেসি (বার্সেলোনা, স্পেন)।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা...