×
ব্রেকিং নিউজ :
সাবেক ভূমিমন্ত্রী এমপি ডিলু আর নেই করোনাভাইরাস: মৃত্যুর সংখ্যায় চীনকে ছাড়ালো যুক্তরাষ্ট্র, ট্রাম্প বলছেন 'খুবই বেদনাদায়ক' সপ্তাহ আসছে এশিয়ায় করোনাভাইরাস মহামারী শেষ হতে অনেক সময় লাগবে : তাকেশি কাসাই ২৪ ঘণ্টায় দেশে আরও তিনজন আক্রান্ত হয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৪ জনে মৃতের সংখ্যা দাঁড়ালো ছয়জনে মোট সুস্থ হয়েছেন ২৬ জন। উপসর্গ না দেখিয়েও ছড়ায় করোনাভাইরাস: ব্লুমবার্গ বাড়িভাড়া মওকুফের আহ্বান মেয়র আতিকের মোট আক্রান্তের সংখ্যা ৭,৮৫,৭৭৭ জন ৩৭,৮১৫ জনের প্রাণ কেড়েছে করোনাভাইরাস অবশেষে খোঁজ মিলল তার, যার শরীর থেকে সারা বিশ্বে ছড়িয়েছে করোনা এসে গেল কোভিডের ওষুধ, শরীরে ঢুকেই গিলে ফেলবে ভাইরাস করোনায় কর্মহীন প্রায় আড়াই কোটি হতদরিদ্র
  • আপডেট টাইম : 11/03/2020 03:31 PM
  • 73 বার পঠিত
ফ্রান্সের সংস্কৃতিমন্ত্রী ফ্রাঙ্ক রিস্টার ও ব্রিটেনের স্বাস্থ্য প্রতিমন্ত্রী নাদিন ডোরিস

ফ্রান্সের সংস্কৃতিমন্ত্রী ফ্রাঙ্ক রিস্টারের পর এবার করোনায় আক্রান্ত হয়েছেন ব্রিটেনের স্বাস্থ্য প্রতিমন্ত্রী ও কনজারভেটিভ এমপি নাদিন ডোরিস। তিনিই হলেন প্রথম কোনও ব্রিটিশ এমপি যার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়লো। ডোরিস বলেন, করোনা ধরা পড়ার পর তিনি সব পরামর্শ মেনে চলছেন এবং বাড়িতে সেলফ-আইসোলেশনে আছেন।

মিড বেডফোর্ডশায়ারের এই এমপি এক বিবৃতিতে বলেন, তিনি যেসব ব্যক্তিদের সংস্পর্শে এসেছেন তাদের শনাক্ত করার চেষ্টা করছে পাবলিক হেলথ ইংল্যান্ড এবং তার পার্লামেন্টরি অফিস তাদের পরামর্শ মেনে চলছে। ৬২ বছর বয়সী ডোরিস আরও বলেন, তার সঙ্গে বাড়িতে থাকা তার ৮৪ বছর বয়সী মাকে নিয়ে তিনি শঙ্কিত। কেননা তিনি মঙ্গলবার থেকে কাঁশি দিচ্ছেন।

এমন এক সময় ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রীর করোনায় আক্রান্ত হওয়ার খবর সামনে এলো যখন দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে ছয়জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে অন্তত ৩৮২ জন। সবশেষ মারা যাওয়া ব্যক্তির বয়স ৮০ বছরের কোঠায় এবং তার স্বাস্থ্য সমস্যা ছিল।

এদিকে এনএইচএস ইংল্যান্ড জানিয়েছে, তারা লোকজনের সংক্রমণ পরীক্ষা করতে তাদের সক্ষমতা বৃদ্ধি করছে। আক্রান্তের সংখ্যা আরও বাড়তে পারে বলেও জানাচ্ছে তারা। এর ফলে এখন থেকে প্রতিদিন ১০ হাজার পরীক্ষা করা হবে, বর্তমানে প্রতিদিন এক হাজার ৫০০ পরীক্ষা করা হচ্ছে।

অন্যদিকে গতকাল মঙ্গলবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ফ্রান্সের সংস্কৃতিমন্ত্রী ফ্রাঙ্ক রিস্টার। ফ্রান্সের সংস্কৃতি মন্ত্রণালয় এক বিবৃতিতে এ তথ্য জানায়। মন্ত্রণালয় জানায়, মঙ্গলবার রিস্টারের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। মন্ত্রী ‘ভালো আছেন’, তিনি এখন তার প্যারিসের বাড়িতে অবস্থান করছেন।

ফ্রান্সে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩০ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা এক হাজার ৬০০ ছাড়িয়ে গেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা...