×
  • আপডেট টাইম : 12/03/2020 11:39 AM
  • 20 বার পঠিত

অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে এবি ডিভিলিয়ার্সেকে ফেরানোর কথা ভাবছেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেট দলের ম্যানেজার মার্ক বাউচার। আর এই সিদ্ধান্তে দেশের প্রাক্তন তারকা জন্টি রোডস এক দিকে উচ্ছ্বসিত, অন্য দিকে চিন্তিতও।

উচ্ছ্বাসের কারণ, এবিডি'র মতো তারকাকে ফেরানো হচ্ছে দলে। সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। মেগা টুর্নামেন্টে এবিডি খেললে শক্তি বাড়বে প্রোটিয়াদের। রোডসের মতে, বিশ্বকাপ জেতার জন্য ডিভিলিয়ার্সকে ফেরানোই যায়। এবি ফিরলে বাদ পড়তে হবে অন্য কাউকে। তাতে হতাশ হবেন অন্যরা।

আর এটাই ভাবাচ্ছে রোডসকে। তিনি বলছেন, ‘‘এটা অত্যন্ত কঠিন সিদ্ধান্ত। টি-টোয়েন্টি বিশ্বকাপে দেশের সেরা দলটাকেই নামানো উচিত। তবে এটাও ঠিক এবি ডিভিলিয়ার্সকে ফেরানো হলে কাউকে না কাউকে বাদ দিতেই হবে।’’
লন্ডনে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে খেলার ইচ্ছাপ্রকাশ করেছিলেন ডিভিলিয়ার্স। কিন্তু সেই সময়ে তাকে দলে নেওয়া হয়নি। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ডিভিলিয়ার্সকে দলে ফেরাতে চাইছেন বাউচার।

রোডস বলছেন, “আইপিএল-এ এবি ডিভিলিয়ার্স কেমন খেলে, সে দিকেই তাকিয়ে সবাই। বিগ ব্যাশে ওর খেলা দেখেছি। বেশ ভাল ছন্দে রয়েছে। আমি এবি ডিভিলিয়ার্সের বড় ভক্ত। তবে ওকে ফেরানোর কারণটা আমার কাছে পরিষ্কার নয়। টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার জন্য কিছু সিদ্ধান্ত নেওয়াই যায়। এ ক্ষেত্রে তো কোনও নিয়ম ভাঙা হচ্ছে না। বরং নতুন নজির গড়া হচ্ছে। দু’এক জনকে দল থেকে বাদ দিতে হবে। এতে অবশ্য যারা বাদ পড়বে, তাদের হতাশাই বাড়বে।’’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা...