×
  • আপডেট টাইম : 14/03/2020 11:33 AM
  • 25 বার পঠিত

সিনেমা হল বা টিভি চ্যানেল এখন মন ভরাতে পারছে না দর্শকের। সাধারণ মানুষ এখন দেখছেন ইউটিউব, নেটফ্লিক্স, আমাজন প্রাইমের মতো বহু স্ট্রিমিং সাইটে। আর এসব স্ট্রিমিং সাইটে চলচ্চিত্র বা নাটক নির্মাণ করে প্রকাশ করছেন প্রযোজক, পরিচালক। নাম দেওয়া হয়েছে ওয়েব সিরিজ। নব্বইয়ের দশকে প্রচলন শুরু হলেও একুশ শতকে জনপ্রিয়তার তুঙ্গে এসব সিরিজ। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে দেশের নির্মাতারা নির্মাণও করছেন ওয়েব সিরিজ। সম্প্রচার সময়, বিজ্ঞাপন বিড়ম্বনা, সেন্সরের ঝামেলা নেই বলে নির্মাতাদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে ওয়েব সিরিজ। এমন জনপ্রিয়তা টানছে তারকা অভিনয়শিল্পীদের। মূল ধারার শিল্পীরা অভিনয় করছেন ওয়েব সিরিজে। দেশের জনপ্রিয় অভিনেত্রীরা করছেন কাজ। এ তালিকায় আছেন পপি, নিপুণ, নুসরাত ইমরোজ তিশা, বিদ্যা সিনহা মিম, পরীমনি, নুসরাত ফারিয়া, মিথিলা, আইরিন, আঁচলের নাম।

সম্প্রতি ‘ধোঁকা’ নামের একটি ওয়েজ সিরিজে কাজ করেছেন চিত্রনায়িকা আইরিন। এরই মধ্যে এর টিজার প্রকাশ হয়েছে। যেখানে সুইমিংপুলের নীল জলের পাশে আবেদনময়ী আইরিনকে আবিষ্কার করা গেছে। সাহসী দৃশ্যে অভিনয় করেছেন তিনি। আইরিন বলেন, ‘ওয়েব সিরিজে আমাকে বাংলাদেশি বংশোদ্ভূত একজন মেয়ের চরিত্রে দর্শক দেখতে পাবেন। যে মাফিয়া গার্ল। দেশের বাইরে বড় হয়েছে। ইন্দোনেশিয়ার বালিতে এর শুটিং হয়েছে। এটি পরিচালনা করেছেন অনন্য মামুন। লাইভ টেকনোলজির অনলাইন প্ল্যাটফরম সিনেস্পটের অ্যাপে দর্শক এটি দেখতে পাবেন। এতে আরও অভিনয় করেছেন অভিনেত্রী আঁচল। তিনি এর আগে আরও দুটি ওয়েব সিরিজে কাজ করেছেন। একটি ‘জার্নি’ অন্যটি ‘ইন্দুবালা’। এগুলো সবাই পরিচালনা করেছেন অনন্য মামুন।

আঁচল বলেন, ‘চলচ্চিত্রের যা অবস্থা, মানহীন কাজ হচ্ছে। এসব কাজ করার চেয়ে, না করাটা ভালো। এ কারণে ধীরে সুস্থে এগোচ্ছি। ওয়েব সিরিজের বিষয়টি বেশ ভালো লাগছে। তাই করছি।’

পরিচালক শিহাব শাহীনের চিত্রনাট্য ও পরিচালনায় একটি ওয়েব সিরিজে কাজ শুরুর কথা ছিল নুসরাত ফারিয়ার। করোনা ভাইরাসের কারণে এর শুটিং পিছিয়ে দেওয়া হয়েছে। নাম ‘যদি কিন্তু তবুও’। ঈদে ভারতীয় স্ট্রিমিং সাইট জি ফাইভে প্রকাশ হওয়ার কথা রয়েছে ওয়েব সিরিজটি। মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে একটি প্রেম ও অপরাধের কাহিনি নিয়ে আসছে হইচই-এর ওয়েব সিরিজ ‘একাত্তর’।

সম্প্রতি প্রকাশ্যে এসেছে এ সিরিজের ট্রেলার। মুখ্য চরিত্রে রয়েছেন নুসরাত ইমরোজ তিশা ও রাফিয়াত রশিদ মিথিলা। এটি পরিচালনা করেছেন তানিম। আগামী ২৬ মার্চ থেকে স্ট্রিমিং হবে এ সিরিজের। ভারত ও বাংলাদেশ দুই দেশের দর্শকই দেখতে পাবেন এ পিরিয়ড সিরিজটি। এর আগে বায়স্কোপের জন্য নির্মিত ‘ইটারনাল গিফট’ নামের একটি ওয়েব সিরিজে কুহু চরিত্রে অভিনয় করেছেন তিশা। অভিনেত্রী পপি অভিনয় করেছেন ‘ইন্দুবালা’, ‘ক্যান্ডেল লাইট’ ও ‘গার্ডেন গেম’ নামের তিনটি ওয়েব সিরিজে। এর মধ্যে ‘গার্ডেন গেম’ ওয়েব সিরিজে অভিনয় করেছেন আরেক চিত্রনায়িকা নিপুণ। ‘পাফ ড্যাডি’ নামের একটি ওয়েব সিরিজে অভিনয় করেছেন আলোচিত হালের ক্রেজ পরীমনি। ওয়েব সিরিজে অভিনয় করেছেন আরেক দর্শকপ্রিয় অভিনেত্রী বিদ্যা সিনহা মিম। তিনি কাজ করেছেন ‘নীল দরজা’ এবং ‘বিউটি অ্যান্ড দ্য বুলেট’ নামের ওয়েব সিরিজে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা...