×
  • আপডেট টাইম : 18/03/2020 04:35 PM
  • 88 বার পঠিত
আসিফ সালেহ

যথেষ্ট প্রমাণ না থাকলেও বেসরকারি উন্নয়ন সংগঠন ব্র্যাক মনে করে, করোনাভাইরাস দেশের কমিউনিটিতে সংক্রমিত হচ্ছে। ব্র্যাকের নির্বাহী পরিচালক আসিফ সালেহ আজ বুধবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন। ব্র্যাক সেন্টারে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

চীনের উহানে গত বছরের ডিসেম্বর মাসে করোনাভাইরাসের প্রাদুর্ভাব হয়। এরপর আজ পর্যন্ত বিশ্বের ১৬৪টি দেশে ছড়িয়েছে এই ভাইরাসের সংক্রমণ। বিশ্বস্বাস্থ্য সংস্থার সর্বশেষ তথ্য অনুযায়ী, ১ লাখ ৮৪ হাজার ৯৭৬ জন আক্রান্ত হয়েছে এ ভাইরাসে। মারা গেছে ৭ হাজার ৫২৯ জন।

বাংলাদেশে গতকাল মঙ্গলবার পর্যন্ত ১০ জন করোনায় আক্রান্ত রোগীকে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে তিনজন সুস্থ হয়ে উঠেছেন। বাংলাদেশে আজ পর্যন্ত এ ভাইরাসে কারও মৃত্যুর ঘটনা ঘটেনি।

আজ আসিফ সালেহ বলেন, করোনাভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণে সরকারের কাজের সঙ্গে যুক্ত হয়েছে ব্র্যাক। সংস্থাটি তাদের মাঠপর্যায়ের কর্মীদের এ ভাইরাসের বিষয়ে সচেতনতা সৃষ্টিতে কাজ করতে সম্পৃক্ত করেছে।

আজ সকালে করোনাভাইরাস মোকাবিলায় সরকারের সঙ্গে বিভিন্ন সংগঠনের একটি সেল গঠন করা হয়েছে। ব্র্যাক ওই সেলের সদস্য। সরকারের সঙ্গে বৈঠকের পরই আজ সংবাদ সম্মেলন করে ব্র্যাক।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা...