×
ব্রেকিং নিউজ :
করোনাভাইরাস: মৃত্যুর সংখ্যায় চীনকে ছাড়ালো যুক্তরাষ্ট্র, ট্রাম্প বলছেন 'খুবই বেদনাদায়ক' সপ্তাহ আসছে এশিয়ায় করোনাভাইরাস মহামারী শেষ হতে অনেক সময় লাগবে : তাকেশি কাসাই ২৪ ঘণ্টায় দেশে আরও তিনজন আক্রান্ত হয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৪ জনে মৃতের সংখ্যা দাঁড়ালো ছয়জনে মোট সুস্থ হয়েছেন ২৬ জন। উপসর্গ না দেখিয়েও ছড়ায় করোনাভাইরাস: ব্লুমবার্গ বাড়িভাড়া মওকুফের আহ্বান মেয়র আতিকের মোট আক্রান্তের সংখ্যা ৭,৮৫,৭৭৭ জন ৩৭,৮১৫ জনের প্রাণ কেড়েছে করোনাভাইরাস অবশেষে খোঁজ মিলল তার, যার শরীর থেকে সারা বিশ্বে ছড়িয়েছে করোনা এসে গেল কোভিডের ওষুধ, শরীরে ঢুকেই গিলে ফেলবে ভাইরাস করোনায় কর্মহীন প্রায় আড়াই কোটি হতদরিদ্র ২০ জন ‘হারেম সুন্দরী’ নিয়ে আইসোলেশনে থাই রাজা
  • আপডেট টাইম : 31/03/2020 11:39 AM
  • 1 বার পঠিত

আমরা ফলের রস প্রায় সবাই খাই। কিন্তু আলুর রস কি খাবো। আলুর রসে থাকে প্রচুর পরিমাণে ভিটামিন ও খনিজ পদার্থ। আলুর রসে রোগ প্রতিরোধ ক্ষমতা থাকায় এটি স্বাস্থ্যের পক্ষে ভাল। নিয়মিত আলুর রস খেলে অনেক উপকার পাওয়া যায়। আলুর রস হজম শক্তি বাড়ায়, অ্যাসিডিটি কমায় ও পাকস্থলির সমস্যা দূর করে। লাল আলুর রস আলসার কমাতে সাহায্য় করে।

আলুর রসে ভিটামিন-সি থাকায় এটি সর্দি-কাশি কমতে সাহায্য় করে। কাঁচা আলুর রসে প্রাকৃতিক সুগার ও কার্বোহাইড্রেট থাকায়, এটি শারীরিক শক্তি বাড়াতে সাহায্য় করে। ওজন কমাতে ও ক্ষত স্থান থেকে রক্তপাত কমাতে আলুর রস ভাল কাজ দেয়। 

লিভার পরিষ্কার রাখতে খুব ভাল কাজ দেয় আলুর রস। আলুর রস হৃদযন্ত্র সুস্থ রাখতে সাহায্য করে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা...