বিশ্বজুড়ে জিমেইল ব্যবহারে সমস্যা দেখা দিচ্ছে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: 20/08/2020 02:19:10 pm

বিশ্বজুড়ে জিমেইল ব্যবহারে সমস্যা দেখা দিচ্ছে বলে এর ব্যবহারকারীরা সোশ্যাল মিডিয়ায় অভিযোগ করেছেন। অনেকে জানিয়েছেন, তারা জিমেইলে কোনো ফাইল অ্যাটাচ করতে পারছেন না, আবার অনেকে জিমেইলে লগ-ইন করতে না পারার সমস্যার কথা বলেছেন।

বৃহস্পতিবার (২০ আগস্ট) বেলা ১১টা থেকে জিমেইলে এ ধরনের সমস্যা দেখা দিয়েছে বলে জানিয়েছে জনপ্রিয় আউটেজ ট্র্যাকিং পোর্টাল ডাউন ডিটেক্টর।

অন্য মেইল সেবা থেকে মেইল করা হলে তা জিমেইলে পৌঁছাচ্ছে না ঠিকমত। অনেকে আবার জানিয়েছেন, জিমেইল অ্যাকাউন্টে ঢুকতেই পারেননি তারা।

এনগ্যাজেটের প্রতিবেদন বলছে, কেবল জিমেইল নয়, জি স্যুটের সবগুলো সেবাতেই সমস্যার কথা জানাচ্ছেন ব্যবহারকারীরা।

গুগল ড্রাইভও বিভ্রাটের কবলে পড়েছে বলে জানাচ্ছে ইয়াহু ফাইন্যান্সের এক প্রতিবেদন। কেউ কেউ তাদের ড্রাইভে ফাইল আপলোড করতে পারলেও শেয়ার করতে পারছিলেন না।

জনপ্রিয় ট্র্যাকার সেবা ডাউন ডিটেকটরের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজের প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার সকাল থেকে (বাংলাদেশের স্থানীয় সময় সোয়া ১০টা) ব্যবহারকারীরা জিমেইলে বিভ্রাট নিয়ে অভিযোগ জানাতে শুরু করেন।

‘গুগল অ্যাপস স্ট্যাটাস পেইজে’ বিভ্রাটের বিষয়টি নিশ্চিত করেছে গুগল। তারা লিখেছে, “আমরা জিমেইলের সঙ্গে জড়িত এক সমস্যা খতিয়ে দেখছি আমরা শিগগিরই আরও তথ্য জানাব।”